শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

বিজয় দিবসেও পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা!

তরফ নিউজ ডেস্ক : আজ মহান বিজয় দিবস। এ দিনটি হচ্ছে বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন।

১৬ ডিসেম্বর বিজয় দিবসে সারা দেশে থাকে উৎসবের আমেজ। এ দিন অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠানসহ সব প্রতিষ্ঠানে থাকে সরকারি ছুটি। তবে এবার ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনেও পরীক্ষা দিচ্ছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার মোজাহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

হবিগঞ্জ জেলার নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলার ১১নং ব্রাহ্মণডুরা ইউনিয়নে স্থাপিত মোজাহের উচ্চ বিদ্যালয় সরকারি এ ছুটি পালন না করেই নিচ্ছে পরীক্ষা।

সরেজমিনে সকালে স্কুলে গিয়ে দেখা যায়, নবম শ্রেণির কৃষি, তথ্য ও প্রযুক্তির ব্যবহারিকসহ ৬ষ্ঠ শ্রেণির আইসিটি, ৭ম শ্রেণির চারু ও কারুকলা পরীক্ষা নিচ্ছেন স্কুলের শিক্ষকরা। ভেতরে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেয়া হচ্ছে। আর বাহিরে মাইক ঝুলিয়ে বিজয়ের গান বাজানো হচ্ছে।

এ সময় জানতে চাইলে শিক্ষকরা বলেন, প্রধান শিক্ষক রিয়াজ উদ্দীন বাবর ওরফে বাদল স্যারের নির্দেশে বন্ধের দিনেও পরীক্ষা নিতে হচ্ছে।

ছাত্র-ছাত্রীরা জানান, ”আজ জাতীয়ভাবে বন্ধ। সারাদেশে বিজয় দিবস পালন করা হচ্ছে। যুদ্ধে শহীদদের সম্মান জানানোর দিন। কিন্তু আমরা স্যারের নির্দেশে পরীক্ষা দিচ্ছি। স্যার বলেছেন, দুপুরের পর বিজয় দিবসের অনুষ্ঠান হবে। তাছাড়া ৭১ সালে দেশ স্বাধীন হয়েছে। যারা চলে গেছে তাদের স্মরণ করে লাভ কি। রাজনৈতিক এবং সরকারের আদেশ মানতে নামে মাত্র একটা অনুষ্ঠান করবো বাদ জোহরের নামাজের পর।”

এ বিষয়ে কথা বলতে চাইলে প্রধান শিক্ষকের মুঠোফোনে বার বার ফোন দেয়ার পরও তিনি ফোন রিসিভ করেননি।

১১নং ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ আদিল জজ মিয়া বলেন, বিজয়ের দিন সারা দেশে সব প্রতিষ্ঠান বন্ধ থাকে। এ দিনে কোন পরীক্ষা আছে কি না আমার জানা নেই।

এ প্রসঙ্গে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম রাব্বানী ধানু জানান, পরীক্ষার বিষয়টি আমি জানি না। আজ বিজয় দিবস। তারা কিভাবে পরীক্ষা নিচ্ছে বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

সূত্র: সিলেটটুডে২৪ডটকম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com